ইতালির রোম শহরে বাংলাদেশ প্রেসক্লাব, ইতালি’র আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ প্রেসক্লাব, ইতালি'র আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।

ইতালীর রাজধানী রোম শহরের বাংলাদেশী অধ্যুষিত এলাকা তোরপিনাতারার টিএমসি মসজিদে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ প্রেসক্লাব ইতালির আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল। সংগঠনের প্রতিষ্ঠাতা মনিরুজ্জামান মনিরের পরিচালনায় ও সভাপতি শাহীন খলিল কাউসার এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক এম কে রহমান লিটন এর সঞ্চালনায় প্রায় পাঁচ শতাধিক রোজাদারের উপস্থিতিতে প্রধান উপদেষ্টা সিসিএল এর চেয়ারপারসন মোক্তার হোসেন মার্কের সার্বিক তত্ত্বাবধানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫ নং মিউনিসিপ্যাল’র প্রেসিডেন্ট মাওরো কালিসতে সহ ইতালিয়ান গণ্যমান্য ব্যক্তিবর্গ। ইফতার মাহফিলে বক্তারা বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। আমাদের চিন্তাধারা যেন আত্মকেন্দ্রিক না হয়ে সর্বস্থরের সকলের মঙ্গলের জন্য হয়।’

আলোচনাকালে বক্তারা বিশ্ব শান্তির স্বার্থে শুধু রাশিয়া ইউক্রেনের যুদ্ধই নয় বরং ইসরাইল কর্তৃক জেরুজালেমের পবিত্র আল আকসা মসজিদে নিরীহ মুসুল্লিদের উপর হামলার তীব্র প্রতিবাদ জানান। এছাড়া গণতন্ত্রের নামে সুইডেনে পবিত্র কোরআন পুড়ানোর ঘটনাকে ন্যাক্কারজনক হিসেবে অভিহিত করে অশেষ ঘৃণা প্রকাশ করেন। বক্তারা আরও আশা প্রকাশ করেন যে, এ ধরনের আয়োজনের মধ্য দিয়ে ধর্মপ্রাণ মুসলিম কমিউনিটি ও স্থানীয় সরকার তথা প্রশাসনের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সুত্রপাত হবে।

সাধারণ সম্পাদক এমকে রহমান লিটন অল ইউরোপিয়ান বাংলাদেশ প্রেসক্লাবের সকল সদস্য বৃন্দ সহ আগত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ইফতার শেষে দীর্ঘ মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়। পরিশেষে ইতালীয়ান সকল গণ্যমান্য অতিথিদের আয়োজকদের পক্ষ থেকে ইতালীয়ান ভাষার অনুদিত পবিত্র কোরআন উপহার দেয়া হয়।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেছে অল ইউরোপীয়ান বাংলা প্রেস ক্লাব। বিশেষ সহযোগীতার ভূমিকায় ছিলো চেম্বার অফ কমার্স এন্ড ল এবং বাংলাদেশ ইমিগ্রেন্টস এসোসিয়েশন।

Leave a Comment

Your email address will not be published.