কুয়েতে নতুন রাষ্ট্রদূতের দ্বায়িত্ব পেলেন আশিকুজ্জামান

কুয়েতে মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে রাষ্ট্রদূতের দায়িত্ব দিয়েছে সরকার।

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাষ্ট্রদূত পরিবর্তনের কথা জানানো হয়। সেখানে মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে রাষ্ট্রদূতের দায়িত্ব দিয়েছে সরকার।

তিনি এসএম আবুল কালামের স্থলাভিষিক্ত হচ্ছেন। আবুল কালাম ২০১৬ সাল থেকে কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করছিলেন।

কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান সেনাবাহিনীতে কমিশন পান ১৯৮৮ সালে। ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডিরেক্টিং স্টাফ (আর্মি) হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।




এই কর্মকর্তা সিয়েরা লিওন, আইভোরি কোস্ট এবং ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে দায়িত্ব পালন করেছেন। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ডিফেন্স স্টাডিজ এবং স্ট্র্যাটেজিক স্টাডিজে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন তিনি।

উল্লেখ্য, কুয়েতে মানবপাচারের দায়ে গ্রেফতার সংসদ সদস্য কাজী শহিদুল ইসলাম পাপুলকাণ্ডে রাষ্ট্রদূত এসএম আবুল কালামের সংশ্লিষ্টতার অভিযোগ উঠে আসে গণমাধ্যমে। এ বিষয়ে গত সপ্তাহে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন।, ‘আগে অভিযোগগুলো দেখা যাক, অভিযোগগুলো দেখলে পরে যদি বোঝা যায় কিছুটা সত্যতা আছে, তাহলে নিশ্চয়ই তদন্ত হবে।’

৪ thoughts on “কুয়েতে নতুন রাষ্ট্রদূতের দ্বায়িত্ব পেলেন আশিকুজ্জামান”

Leave a Comment

Your email address will not be published.