জেদ্দা ও মদিনা থেকে বিমানের বিশেষ ফ্লাইট

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

সৌদি আরবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আটকে পড়া  জরুরী প্রয়োজনে যারা দেশে ফিরতে চায়তাদের জন্য আবারও দূতাবাসের সহায়তায় বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।এবার দেশটির মদিনা  জেদ্দা থেকে প্রবাসীদের জন্য এই বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছে জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট।

জানা গেছে, আগামী ১১ জুলাই জেদ্দা থেকে ঢাকা ফ্লাইটের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। এছাড়া আগামী ১৬ জুলাই সম্ভাব্য তারিখে মদিনা থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান।

জেদ্দা কনস্যুলেট থেকে জানানো হয়েছে, আটকে পড়া বাংলাদেশীদেরকে নিজ খরচে দেশে ফেরার জন্য কনসুলেটের হটলাইনের নম্বরে- ৮০০২৪৪০০৫১ অফিস সময়ে ফোন করে নাম, পাসপোর্ট নম্বর ও মোবাইল নম্বর এন্ট্রি করার জন্য।

শর্তাবলী

আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সিট বুকিং সম্পন্ন হবে। পরবর্তীতে আসন ফাঁকা থাকা সাপেক্ষে অন্যদেরকে ক্রমানুসারে ফোন করা হবে। এই নাম এন্ট্রি কোন ভাবেই আপনার টিকেট বুকিং কিংবা বাংলাদেশে যাওয়ার নিশ্চয়তা প্রদান করে না বলে জানানো হয়েছে।




টিকিটের মূল্য

জেদ্দা থেকে ঢাকা বিমানের একমুখী যাত্রার টিকেটের ইকোনমি ক্লাসের মূল্য নির্ধারণ করা হয়েছে – ২ হাজার ৫০০ সৌদি রিয়াল। মদীনা থেকে ঢাকা বিমানের একমুখী যাত্রার টিকেটের ইকোনমি ক্লাসের মূল্য নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৪০০ সৌদি রিয়াল। বাংলাদেশী পাসপোর্টধারীরা যারা দূতাবাসের মাধ্যমে নাম এন্ট্রি সম্পন্ন করবেন শুধু তারাই উক্ত বিমানে ভ্রমণ করতে পারবেন।

যে স্বাস্থ্যবিধি মানতে হবে

করোনায় আক্রান্ত নন অথবা কোন উপসর্গ নেই এই মর্মে হাসপাতাল কর্তৃপক্ষ-কর্তৃক ইস্যুকৃত সার্টিফিকেট বিমানে প্রবেশের পূর্বে প্রত্যেক যাত্রীকে অবশ্যই সঙ্গে রাখতে হবে। ঢাকায় অবতরণের পর বিমান বন্দরে তা জমা দিতে হবে এবং বাংলাদেশ সরকার নির্ধারিত কোয়ারেন্টাইন সম্পর্কিত সকল সিদ্ধান্ত মেনে চলতে হবে। প্রত্যেক যাত্রীকে মাস্ক, হ্যান্ড গ্লোভস পরিধান ও স্বাস্থ্য-বিধি অবশ্যই মেনে চলতে হবে। যে কোন জরুরী প্রয়োজনে কোন কারণ প্রদর্শণ ব্যাতীত কর্তৃপক্ষ রেজিস্ট্রেশন বাতিল করতে পারবে।

৭ thoughts on “জেদ্দা ও মদিনা থেকে বিমানের বিশেষ ফ্লাইট”

  1. Pingback: gay dating site gainesville fl

Leave a Comment

Your email address will not be published.