তিন ইসরায়েলি নাগরিককে অপহরণ করেছে রাশিয়া বলছে  ইউক্রেন

journal-neo.org

ইউক্রেনের উপ-প্রধানমন্ত্রী ভেরেশচুক জানিয়েছেন, মালিতোপোল শহর থেকে তিন ইসরায়েলি নাগরিককে অপহরণ করে নিয়ে গেছে রাশিয়া। এই ঘটনায় পুতিন সরকারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য ইসরায়েলকে আহ্বান জানান তিনি। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

তিনি বলেন, আমরা নিশ্চিত যে, ইউক্রেন যুদ্ধে আমাদের পাশে আছে ইসরায়েলিরা। তবে এই যুদ্ধে ইসরায়েলের অবস্থানে ইউক্রেনের ইহুদি এবং অন্যান্য ইউক্রেনীয়রা হতাশ।

এদিকে রুশ সেনারা ইউক্রেনের জাপরোঝিয়া অঞ্চলে এক সাংবাদিককে আটক করেছে এবং তার প্রতিষ্ঠানের ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে।

ওস্ত্র নিউজ ওয়েবসাইট জানিয়েছে, মেলিটপলস্কি ভিদমস্তি পত্রিকার বেশ কয়েকজন সাংবাদিককে আটক করে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে সশস্ত্র ব্যক্তিরা।

ইউক্রেন ও আন্তর্জাতিক সম্প্রদায়কে এসব সাংবাদিকদের মুক্তি নিশ্চিত করতে সহায়তার আহ্বান জানিয়েছেন পত্রিকার মালিকপক্ষের এক প্রতিনিধি।

রাজধানী কিয়েভের কাছেই অবস্থান নিয়ে শহরের নিয়ন্ত্রণ নিতে মরিয়া হয়ে উঠেছে রুশ সেনারা। ইউক্রেনের সশস্ত্র বাহিনীর প্রধান বলেছেন, ক্রিমিয়া উপত্যকায় রুশ সেনারা একটি স্থল করিডোরের নিয়ন্ত্রণ নেওয়ায় আজভ সাগরের সঙ্গে ইউক্রেনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

ইউক্রেনের সেনাবাহিনী অবশ্য বলছে, রাশিয়া বড় ধরণের ক্ষয়ক্ষতির শিকার হয়ে তাদের দেশের প্রায় সব জায়গা থেকেই ইউক্রেনে মোতায়েনের জন্য সৈন্যদের আনছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর প্রধান বলেছেন, নিজেদের অপূরণীয় ক্ষতির কারণে কর্মকর্তাদের সামরিক বাহিনী থেকে নিয়মিত অবসরে যাওয়ার যে কার্যক্রম তা বাতিল করেছে রাশিয়া।

Leave a Comment

Your email address will not be published.