দিনে ৪ হাজার বাংলাদেশিকে ভিসা দিচ্ছে সৌদি আরব

সৌদি ভিসা

প্রতিদিন ৪ হাজার বাংলাদেশিকে ভিসা দিচ্ছে সৌদি আরব সরকার। 

করোনাভাইরাসের পর আবারো ইউরোপসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ বাংলাদেশিদের তাদের দেশে প্রবেশের অনুমতি দিয়েছে। ফলে আবারো বাংলাদেশিদের জন্য বিশেষ করে মধ্যপ্রাচ্যের শ্রমবাজার উন্মুক্ত হচ্ছে। ইতিমধ্যে মধ্যপ্রাচ্যের অন্যতম দেশ সৌদি আরব দেশে আটকেপড়া প্রবাসীদের পাশাপাশি যারা নতুন করে যেতে যাচ্ছে তাদেরকে পুনরায় ভিসা দিচ্ছে।

যেখানে ঢাকায় অবস্থিত সৌদি দূতাবাস প্রতিদিন চার হাজার বাংলাদেশিকে ভিসা দিচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা ইউসেফ ইসা আলদুহাইলান। গত মঙ্গলবার (১৬ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ইসা ইউসেফ ইসা আলদুহাইলান বলেন, করোনার পর এখন ঢাকার দূতাবাস থেকে ভিসা প্রদানের হার বেড়েছে। প্রতিদিন চার হাজার ভিসা দিচ্ছে সৌদি দূতাবাস। এক দিনে ৮ হাজার ৬০০ ভিসাও দেওয়া হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।

এদিকে, করোনা মোকাবিলায় বাংলাদেশকে ১৫ লাখ অ্যাস্ট্রাজেনেকার টিকা উপহার দিয়েছে সৌদি আরব। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে এ টিকা উপহার দেওয়া হয়।

ঈসা ইউসেফ ঈসা আলদুহাইলান বলেন, বাংলাদেশ আমাদের বন্ধুপ্রতিম দেশ। টিকা দিতে পেরে আমরা আনন্দিত। দুই দেশের সাথে যে সম্পর্ক আছে সেটি অব্যাহত থাকবে বলে আমরা আশা করছি।

Leave a Comment

Your email address will not be published.