‘পরবাসী তারা’ সিজন ১ এর চূড়ান্ত ফলাফল ঘোষণা; ইতালি প্রবাসীর প্রথম স্থান দখল!

'পরবাসী তারা'য় অংশগ্রহণকারী প্রতিযোগীদের একাংশ

ঈদুল আযহাকে কেন্দ্র করে ঘোষণা করা হয়েছে ‘পরবাসী তারা’ সিজন ১ এর চূড়ান্ত ফলাফল। ‘পরবাসী তারা’ প্রতিযোগিতায় বড়দের বিভাগের ফাইনাল রাউন্ডে প্রথম স্থান অধিকার করেছেন রেহানা আক্তার। ঈদের শেষ প্রহরে এই ফলাফল ‘প্রবাস কথা’র ফেসবুক পেজে ঘোষণা করেন ‘প্রবাস কথা’র সম্পাদক মুনজুরুল করিম।

অন্যদিকে প্রথম রাউন্ডে অংশ নেওয়া ৩০ জনের মধ্যে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হন ১৩ জন প্রতিযোগী। এই ফলাফলের মধ্যে দিয়েই ৮ জন প্রতিযোগী চূড়ান্ত পর্বে পৌঁছে গেছেন। দর্শকদের পছন্দ এবং বিচারকদের দেয়া পয়েন্টের ভিত্তিতে চূড়ান্ত পর্বের জন্য উত্তীর্ণ হন ৮ জন। জনপ্রিয় সঙ্গীতশিল্পী পিন্টু ঘোষ এই পরবাসী তারা প্রতিযোগীতার বিচারক হিসেবে নিয়োজিত ছিলেন।




‘পরবাসী তারা’র সিজন ১ এর বিজয়ীরা

বিজয়ীদের হলেন যারা-

১. রেহানা আক্তার

ইতালির রোম থেকে অংশ নেয়া রেহানা আক্তার মূলত গজল গেয়েছেন। ফাইনাল রাউন্ডে তিনি গেয়েছিলেন ‘ত্রিভুবনের প্রিয় মোহাম্মাদ’ গজলটি। দর্শকদের ভিউ এবং বিচারকের দেয়া রায়ে সর্বোচ্চ পয়েন্ট পেয়ে তিনি প্রথম স্থান অধিকার করেছেন।

২. নবী হোসেন
মালয়েশিয়ার লংকাবি থেকে অংশ নেয়া নবী হোসেন বিভিন্ন ধাপে বিভিন্ন ধরণের গান পরিবেশন করেছেন। ফাইনাল রাউন্ডে তিনি গেয়েছিলেন ‘এই সেই ঘর’ শিরোনামের মা’কে নিয়ে একটি গান। দর্শকদের ভিউ এবং বিচারকের দেয়া পয়েন্টের ভিত্তিতে তিনি দ্বিতীয় স্থান অর্জন করেছেন। বিচারকদের দেওয়া পয়েন্টের মধ্যে সর্বোচ্চ ৫৫ নম্বর পেয়ে ২য় স্থান অধিকার করেন তিনি।

৩. মিজান মেহেদী
ব্রুনাই দারুস-সালাম থেকে অংশ নেয়া মিজান মেহেদী প্রত্যেকটি ধাপেই তার গানের মাধ্যমে মুগ্ধ করেছেন দর্শক ও শ্রোতাদের। ফাইনাল রাউন্ডে তিনি গেয়েছিলেন ‘আমি একটা জিন্দা লাশ’ শিরোনামের গানটি। চুড়ান্ত ফলাফলে তৃতীয় স্থানে আছেন তিনি।

পরবাসী তারার বিজয়ীদের ফলাফল

ফাইনালে সেরা ৩ বিজয়ী পাবেন নগদ অর্থ পুরস্কার। বিজয়ীরা পাবেন-

প্রথম পুরস্কার- ১৫ হাজার টাকা।
দ্বিতীয় পুরস্কার- ১০ হাজার টাকা।
তৃতীয় পুরস্কার- ৫ হাজার টাকা।

বিজয়ীরা প্রবাস কথার সাথে যোগাযোগের মাধ্যমে এই পুরষ্কারের অর্থ গ্রহণ করতে পারবেন।

ফাইনালে প্রাপ্ত বয়স্ক প্রতিযোগীদের গান /গজল শুনতে ক্লিক করুন

আর যারা বিজয়ী হতে পারেনি, তারাও অনেক দর্শকের প্রিয় শিল্পী হয়ে উঠেছেন। সবার জন্য প্রবাস কথা উন্মুক্ত থাকবে। আমরা বিশ্বাস করি প্রতিযোগিতা একটা উপলক্ষ্য মাত্র। এর মাধ্যমে অনেককেই এগিয়ে আসার সাহস যুগিয়েছে প্রবাস কথা।

প্রসঙ্গত, কঠিন প্রতিযোগিতার মধ্যে দিয়ে ৮ জন উত্তীর্ণ হয়েছিল ফাইনালে। তবে জমজমাট এই ফাইনালে নতুন মোড় দিয়েছে একজন প্রতিযোগীর ‘ওয়াইল্ড কার্ড এন্ট্রি’। অসুস্থতার কারণে একজন প্রতিযোগী ফাইনাল রাউন্ড থেকে নিজেকে সরিয়ে নেওয়ায়, ৯ম স্থানে থাকা বাবলু শর্মা আমন্ত্রণ পেয়েছিলেন ফাইনালে। ফাইনালে ১০০ এর মধ্যে ৬০ পয়েন্ট ছিল বিচারকদের হাতে।

এর আগে ‘পরবাসী তারা’ প্রতিযোগিতায় প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছিলেন ৩৬ জন প্রতিযোগী। তাদের মধ্যে ৩০ জন প্রাপ্তবয়স্ক এবং ৬ জন শিশু।

 

৬ thoughts on “‘পরবাসী তারা’ সিজন ১ এর চূড়ান্ত ফলাফল ঘোষণা; ইতালি প্রবাসীর প্রথম স্থান দখল!”

  1. Pingback: online gay dating ad

Leave a Comment

Your email address will not be published.