প্রবাসীদের নিয়ে প্রতিবেদন প্রচার; আল-জাজিরার কুয়ালালামপুর কার্যালয়ে পুলিশি তল্লাশি

আল জাজিরার কুয়ালালামপুর অফিস

করোনা পরিস্থিতিতে মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসীদের নিয়ে প্রতিবেদন প্রচার করে আল জাজিরা। এই প্রতিবেদনের জের ধরে এর আগে গ্রেফতার হয় প্রবাসী বাংলাদেশি রায়হান কবির। এবার একই ঘটনাকে কেন্দ্র করে সংবাদমাধ্যম আল জাজিরার কুয়ালালামপুর কার্যালয়ে তল্লাশী চালিয়েছে মালয়েশিয়া পুলিশ।

মঙ্গলবার (৪ আগস্ট) কাতারভিত্তিক এই সংবাদমাধ্যমের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। তল্লাশীর সময় আল জাজিরার কার্যালয়ের কম্পিউটার জব্দ করা হয়েছে বলে জানা গেছে।

এই অভিযানের বিষয়ে এক বিবৃতি প্রকাশ করেছে আল জাজিরা। পুলিশি অভিযান ও দুটি কম্পিউটার জব্দ করার কথা নিশ্চিত করে আল জাজিরা ইংলিশ এর ব্যবস্থাপনা পরিচালক জাইলস ট্রেন্ডেল বলেন,

সংবাদমাধ্যমের স্বাধীনতায় কর্তৃপক্ষের দমন-পীড়ন বৃদ্ধির অংশ হলো আমাদের কার্যালয়ে অভিযান ও কম্পিউটার জব্দ করা। মালয়েশীয় কর্তৃপক্ষকে আমাদের সাংবাদিকদের বিরুদ্ধে ফৌজদারি তদন্ত বন্ধের আহ্বান জানাচ্ছি।

যদিও এই তল্লাশীর বিষয়ে মালয়েশিয়ার পুলিশের কোনও মন্তব্য পাওয়া যায়নি।



প্রসঙ্গত, ‘১০১ ইস্ট’ অনুষ্ঠানে “লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন” শিরোনামে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের একটি প্রতিবেদন প্রচার করে আল জাজিরা। এতে করোনাভাইরাস মহামারিতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে  সাক্ষাৎকার দিয়েছেন বাংলাদেশি অভিবাসী  রায়হান কবির। রায়হানকে গ্রেফতারের পাশাপাশি আল জাজিরার বেশ কয়েকজন কর্মীকে ডেকে জিজ্ঞাসাবাদ করে মালয়েশিয়ার কর্তৃপক্ষ।

 

৫ thoughts on “প্রবাসীদের নিয়ে প্রতিবেদন প্রচার; আল-জাজিরার কুয়ালালামপুর কার্যালয়ে পুলিশি তল্লাশি”

  1. Pingback: gay teen dating match

Leave a Comment

Your email address will not be published.