প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে সৌদির রাষ্ট্রদূতের বৈঠক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলাইন। গতকাল  ৭ ডিসেম্বর (মঙ্গলবার) মন্ত্রণালয়ের সভাকক্ষে  এই বৈঠক অনুষ্ঠিত হয়।

সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের ক্ষেত্রে স্বল্পতম সময়ে পুলিশ ক্লিয়ারেন্স, স্মার্ট কার্ড প্রদান এবং ভিসা ইস্যুর বিষয়ে বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠকে সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশের কর্মীদের কর্মসংস্থানের ক্ষেত্রে বিভিন্ন সমস্যার সমাধান ও করণীয় বিষয়ে প্রতি মাসের প্রথম বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সৌদি দূতাবাসের মধ্যে নিয়মিতভাবে একটি যৌথসভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকে উপস্থিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দিতে বিশেষায়িত প্রশিক্ষণ কেন্দ্রসহ আরো ১০০ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মানের উদ্যোগ নেওয়া হয়েছে।

এছাড়াও বৈঠকে সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশী কর্মীদের জন্য নিরাপদ কর্মপরিবেশ, সামগ্রিক সুরক্ষাসহ বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন উপস্থিত ছিলেন। বৈঠকে আরো উপস্থিত ছিলেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)’র মহাপরিচালক মোঃ শহিদুল আলম এনডিসি, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আব্দুল কাদের এবং সৌদি দূতাবাসের কনস্যুলার সেকশনের প্রধান সাইদ আলশামারি।

Leave a Comment

Your email address will not be published.