বিমানবন্দরে দুবাইগামী যাত্রীদের করোনা পরীক্ষার স্থান পরিবর্তন

সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীদের জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে করোনা পরীক্ষার স্থান পরিবর্তন করা হয়েছে। এখন থেকে পার্কিং ভবনের দ্বিতীয় তলায় আরটি-পিসিআর পরীক্ষা হবে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান এ তথ্য নিশ্চিত করেন। করোনার নমুনা সংগ্রহ থেকে পরীক্ষার ফলের প্রতিবেদন পাওয়া পর্যন্ত সব হবে এখান থেকে।

সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীদের জন্য যাত্রার ছয় ঘণ্টা আগে এ পরীক্ষা করে নেগেটিভ সনদ নিতে হয়। যাত্রার আগে এ পরীক্ষা করাতে যাত্রীদের অন্তত ১০ বার বিভিন্ন জায়গায় লাইনে দাঁড়াতে হতো। সে সমস্যা নিরসনে নতুন করে স্থায়ীভাবে পরীক্ষাগার স্থাপন করা হয়েছে। নমুনা সংগ্রহের জন্য এখানে ১৪টি বুথ রয়েছে।

আগে বিমানবন্দরে করোনা পরীক্ষার ফল দিতে অনেক সময় দেরি হতো। ফলে যাত্রীরা নির্ধারিত সময়ের মধ্যে বোর্ডিং কাউন্টারে পৌঁছাতে পারতেন না।

দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে দ্রুত করোনার পরীক্ষাগার স্থাপনের দাবি দীর্ঘদিন ধরে জানিয়ে আসছিলেন প্রবাসীরা। এ দাবির পরিপ্রেক্ষিতে গত ১৪ সেপ্টেম্বর প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিচে তারা প্রতিবাদও করেন।

শাহজালাল বিমানবন্দরে করোনার পরীক্ষা চালু হলেও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ও সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষা চালুর বিষয়ে এখনো কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

Leave a Comment

Your email address will not be published.