মদিনায় ‘ভোগ’ ম্যাগাজিনের ফটোশ্যুট; সৌদিজুড়ে নিন্দার ঝড়!

বাম থেকে ফটোশ্যুটের একটি ছবি ও মদিনার সেই জায়গা

মুসলিম বিশ্বের অন্যতম রক্ষণশীল দেশ সৌদি আরবে এবার অনুষ্ঠিত হয়েছে ফটোশ্যুট। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সাময়িকী “ভোগ”এর সৌদি আরব সংস্করণ “ভোগ অ্যারাবিয়া” এর আয়োজনে সম্পন্ন হয়েছে ফটোশুটটি।

জানা গেছে, মদিনার ‘আল-উলা’ এলাকায় আয়োজিত সেই ফটোশ্যুটে অংশ নেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘সুপার’ মডেলরা। ‘আল-উলায় ২৪ ঘন্টা’ (টুয়েন্টি ফোর আওয়ারস ইন আল-উলা) শীর্ষক এই ফটোশ্যুট ছিলেন কেট মস, মার্সিয়া কার্লা বসকোনো, ক্যানডিস সোয়েনপোল, জর্ডান ডান, জিয়াও ওয়েন এবং অ্যালেক ওয়েকের মতো মডেলরা। গত ৮ জুলাই ‘ভোগ অ্যারাবিয়া’ সেই ফটোশ্যুটের কিছু ছবি প্রকাশ করেছে।




এই শুটের আয়োজন ও পরিচালনা করা লেবাননের ডিজাইনার এলি মিজরাহী বলেন,

“আমি এমন প্রতিভাধর মডেলদের আশ্বাস দিচ্ছিলাম যে এই ফটোশ্যুটটি অসাধারণ হবে। সুপার মডেল কেট মস এতে সাড়া দিয়ে শুধু শুটিং এ আসেন-ই-নি বরং, তিনি সকাল ৫ টায় সেটে প্রথম এসেছিলেন এবং সবার শেষে সেট থেকে বিদায় নিয়েছেন। ”

তবে এই শ্যুটে পরিধান করা পোশাক সৌদি আরবের প্রেক্ষাপটে মানানসই নয় বলে অভিযোগ করেছে সৌদি বাসিন্দাসহ আন্তর্জাতিক মহলের মুসলিমরা। এমনকী পবিত্র মদিনা নগরী থেকে মাত্র ৩০০ কিলোমিটার দূরের স্থানে এমন শুট করাকে ‘অনুপযুক্ত’ হিসেবে দেখছেন সৌদির বিশিষ্ট মহল থেকে সাধারণ মানুষেরাও।

(মিডল ইস্ট মনিটর অনুসারে)

 

Leave a Comment

Your email address will not be published.