মারা গেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ক্রিকেটার ডিন জোন্স

অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি ও জনপ্রিয় ক্রীড়া ধারাভাষ্যকার ডিন জোন্স হার্ট অ্যাটাকে মারা গেছেন।

 

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে হৃদযন্ত্র বিকল হয়ে মারা যান জোন্স। তার বয়স হয়েছিল ৫৯ বছর।

অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি ও জনপ্রিয় ক্রীড়া ধারাভাষ্যকার ডিন জোন্স হার্ট অ্যাটাকে মারা গেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্টার স্পোর্টসের হয়ে ধারাভাষ্য দিতে মুম্বাইয়ের একটি  হোটেলে ‘বায়োসিকিউর বাবল’ অর্থাৎ জৈব সুরক্ষিত পরিবেশে ছিলেন তিনি।

এক বিবৃতিতে আইপিএলের ব্রডকাস্টার স্টার স্পোর্টস জানিয়েছে, অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার ডিন জোন্স মারা গিয়েছেন। মুম্বাইয়ে হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে তার। এই মুহূর্তে তার পরিবারের পাশে আমরা সবাই রয়েছি। তাদের প্রতি গভীর সমবেদনা জানাই। পরবর্তী পদক্ষেপের জন্য অস্ট্রেলীয় হাইকমিশনের সঙ্গে আমরা কথা বলছি।

তার ক্রিকেট বিশ্লেষণের জন্য জনপ্রিয় ছিলেন জোন্স। এনডিটিভিতে আর অনুষ্ঠান ‘প্রফেসর ডানো’ বেশ জনপ্রিয় ছিল। পাশাপাশি বিশ্বের বিভিন্ন লিগ সম্পর্কে বিশ্লেষণও করেন। কমেন্ট্রি ছাড়াও কোচিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

বাংলাদেশেও বেশ জনপ্রিয় ছিলেন জোন্স। প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চিটাগং কিংসের কোচ ছিলেন তিনি।

মেলবোর্নে জন্ম নেওয়া এ অস্ট্রেলিয়ান ৫২ টেস্ট ম্যাচ খেলে ৪৬.৫৫ গড়ে ৩৬৩১ রান করেছেন। ১১টি সেঞ্চুরির মধ্যে সর্বোচ্চ ২১৬ রান ছিল সেরা স্কোর। অ্যা। সীমিত ওভারের খেলাতেও বেশ সফল ছিলেন জোন্স। ১৬৪টি ওয়ানডে ম্যাচে ৭টি সেঞ্চুরিতে ৬০৬৮ রান করেছেন।

 

Leave a Comment

Your email address will not be published.