লিবিয়ায় উদ্ধারকৃত ৩২ বাংলাদেশিকে দূতাবাসের সহায়তা

ফাইল ছবি
লিবিয়া উপকূলে নৌকাডুবিতে উদ্ধারকৃত ৩২ বাংলাদেশিকে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সহায়তা প্রদান। 
সমুদ্র পাড়ি দিয়ে ইউরোপ প্রবেশের সময় লিবিয়া উপকূলে গত বুধবার (১৮ মে)  ৯০ জনের একদল অভিবাসী যাত্রাকালে তিউনিসীয় উপকূলে ডুবে যায়। পরবর্তীতে তিউনিসিয়ার নৌবাহিনী ৩২ জন বাংলাদেশিকে জীবিত উদ্ধার করেছে। অবশিষ্ট নিখোঁজ অভিবাসীদের মধ্যেও বাংলাদেশি নাগরিক রয়েছেন বলে আশংকা করা হচ্ছে।
লিবিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে তিউনিসিয়ার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, রেড ক্রিসেন্ট সোসাইটি এবং আইওএম এর সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করার মাধ্যমে উদ্ধারকৃত বাংলাদেশিদেরকে গতকাল বুধবার (১৯ মে) জারজিস নৌবন্দরে অবতরণ করানো সম্ভব হয়েছে বলে জানায়। উদ্ধারকৃত বাংলাদেশিদের সাথে সাক্ষাৎ এবং তাদেরকে প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য দূতাবাসের একটি প্রতিনিধি দল ইতোমধ্যে জারজিসের উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে দূতাবাস জানায়।
উদ্ধারকৃত বাংলাদেশিদের ঠিকানা পুরোপুরি জানা এখনো সম্ভব হয়নি। তাই দূতাবাসের পক্ষ থেকে স্থানীয় কর্তৃপক্ষ ও উদ্ধারকৃতদের সাথে আলাপ করে নিখোঁজ বাংলাদেশিদের সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ এবং উদ্ধারকৃতদের কল্যাণ নিশ্চিতকরণে দূতাবাস ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছে। 
তাই তিউনিসিয়া উপকূলের নৌকাডুবিতে বাংলাদেশি নাগরিকদের বিষয়ে তথ্য পেতে দূতাবাসের প্রতিনিধি দলের সাথে +২১৬৫৪২১৯৮২৬ (সরাসরি) এবং +২১৮৯১৬৯৯৪২০২ (হোয়াটসঅ্যাপ) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।
সূত্রঃ বাংলাদেশ দূতাবাস লিবিয়া।

৪ thoughts on “লিবিয়ায় উদ্ধারকৃত ৩২ বাংলাদেশিকে দূতাবাসের সহায়তা”

Leave a Comment

Your email address will not be published.