ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয় জানাল এফবিআই

নির্বাচনী গিয়ে হামলার শিকার হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে নির্বাচনী সভায় বন্দুক হামলা হয়। এতে তিনি রক্তাক্ত হয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

রোববার (১৪ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয় শনাক্ত হয়েছে। দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ফেডারেল ব্যুরো অব ইন্টিলিজেন্স (এফবিআই) তার পরিচয় শনাক্ত করেছে।

বিবিসি জানিয়েছে, হামলাকারীর নাম থমাস ম্যাথিউ ক্রুকস। ২০ বছর বয়সী এ সন্দেহভাজন পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

এফবিআই জানিয়েছে, সন্দেহভাজন এ হামলাকারী ট্রাম্পের নির্বাচনী সমাবেশ থেকে মাত্র ১২০ মিটার দূরে একটি বাড়ির ছাদে অবস্থান করছিলেন। সেখানেই পুলিশের গুলিতে তিনি নিহত হয়েছেন।

মার্কিন নিরাপত্তা সংস্থাগুলো জানিয়েছে, ট্রাম্পের ওপর কী কারণে হামলা হয়েছে তা নিয়ে তদন্ত চলছে।

এর আগে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ট্রাম্পের নির্বাচনী সভায় বন্দুক হামলা হয়। এতে আহত হন ট্রাম্প। এ ঘটনায় হামলাকারীসহ ২ জন নিহত হন। এ ছাড়া অপর এক আরেকজন গুরুতর আহত হন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, হামলার পরপরই তাকে দ্রুত পাশে থাকা একটি গাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তার প্রচার শিবির জানিয়েছে, রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী সুস্থ আছেন। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 


পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল প্রবাস কথা’য় লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন info@probashkotha.com ঠিকানায়।