পাকিস্তানে ১৯ সদস্যের মন্ত্রিসভার শপথ সম্পন্ন

পাকিস্তানের নবনির্বাচিত সরকারের ফেডারেল মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার (১১ মার্চ) সোমবার প্রেসিডেন্ট হাউসে তাদের শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়। জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পাঠ করিয়েছেন। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের এ মন্ত্রিসভায় ১৯ জন সদস্য রয়েছেন।

এর আগে নবনির্বাচিত সদস্যদের তালিকা প্রেসিডেন্টের কাছে পাঠান শাহবাজ শরিফ। নতুন এ মন্ত্রিসভায় ১৮ জন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী রয়েছেন।

সংবাদমাধ্যম জানিয়েছে, শাহবাজ শরিফের দল পিএমএল-এন জোটের প্রধান মিত্র পিপিপি ফেডারেল মন্ত্রিসভার অংশীদার হওয়া থেকে নিজেদের প্রত্যাখ্যান করেছে।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে প্রেসিডেন্ট হাউসে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু করা হয়। এ সময় পবিত্র কোরআন থেকেও তেলাওয়াত করা হয়।

একটি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ প্রথমে মন্ত্রিসভাকে ছোট করেছেন। তবে পরবর্তীতে এ সংখ্যা বাড়ানো হবে। নতুন এ মন্ত্রিসভায় একজন নারী রয়েছেন। তিনি প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।