মালয়েশিয়ায় মোবাইল কনস্যুলার সেবা দিচ্ছে হাইকমিশন

মালয়েশিয়ার জোহর বারুতে মোবাইল কনস্যুলার সেবা দিচ্ছে বাংলাদেশ হাইকমিশন। এর আগে চলমান এ সেবা নিতে হাইকমিশন থেকে নোটিশ দিয়ে রাজ্যে বসবাসরত প্রবাসীদের আহ্বান জানানো হয়।

জোহরের অগ্রণী রেমিট্যান্স হাউসে শনি ও রোববার দুইদিনের মোবাইল কনস্যুলার সেবার প্রথম দিন শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় হাইকমিশনের বিভিন্ন কনস্যুলার সেবা দেওয়া হয়।

এছাড়া ই-পাসপোর্টের আবেদনগ্রহণ, বায়ো-এনরোলমেন্ট সম্পন্নকরণ, এমআরপি পাসপোর্ট ও জন্মনিবন্ধন প্রদানসহ বিভিন্ন কনস্যুলার সেবা দেওয়া হয়। রোববার একই স্থানে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মোবাইল কনস্যুলার সেবাসমূহ দেওয়া বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মোবাইল কনস্যুলার সেবা প্রদানকালে প্রবাসী বাংলাদেশিদের সাথে আগত ছোট্ট সোনামনিদের বাংলা ভাষা শিক্ষার প্রতি আগ্রহী করার লক্ষ্যে হাইকমিশনার মো. শামীম আহসানের পক্ষ থেকে বঙ্গবন্ধু জীবনী সংক্রান্ত শিশুতোষ বাংলা বই উপহার স্বরূপ দেওয়া হয়।

এ সময় মোবাইল কনস্যুলার সেবা উপলক্ষে উপস্থিত ছিলেন কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন, প্রথম সচিব (রাজনৈতিক) রেহানা পারভীন ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

এছাড়া বাংলাদেশ সরকার অনুমোদিত পাসপোর্ট, ভিসা ও অন্যান্য সেবা সংক্রান্ত আউটসোর্সিং কোম্পানি ইএসকেলের প্রতিনিধি এবং বিপুল সংখ্যক সেবাপ্রার্থী প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

 

সূত্র: জাগো নিউজ